বাংলাদেশ শিশু একাডেমী বইমেলায় হিং টিং ছট

হিং টিং ছটের মজার সব গেম আর পাজল নিয়ে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি গত ১৮ থেকে ২৬ মার্চ পর্যন্ত ছিল বাংলাদেশ শিশু একাডেমী আয়োজিত বইমেলায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ শিশু একাডেমী বইমেলাটি আয়োজন করেছিল। রুবিকস কিউব নিয়ে কিউবের ছট, পর্যায় সারণীর মৌলগুলি নিয়ে গেম রানিং থ্রু পিরিয়ডস, থ্রিডি ছবি দেখা, অবিজ্ঞানের ছট, ট্যানগ্রাম দিয়ে মজার সব আকৃতি তৈরির গেম ট্যানগ্রাম ছট, ডার্ট চ্যালেঞ্জ, প্রশ্নের ছট, কিছু মজার এক্সপেরিমেন্ট ছিল হিং টিং ছটের স্টলে। প্রতিদিন গেমগুলিতে যারা সর্বোচ্চ স্কোর করেছে, তাদেরকে পুরষ্কার দেয়া হয়েছে। বইমেলার শেষ দিনে, ২৬ মার্চ, যারা ৯ দিনে সবচেয়ে বেশি স্কোর করেছে, তাদেরকে অন্যরকম বিজ্ঞানবাক্সের পক্ষ থেকে দেয়া হয়েছে গিফট। বাংলাদেশ শিশু একাডেমীর গ্রন্থাগারিক রোজিনা আক্তার বিজয়ীদের হাতে গিফট তুলে দেন।

এছাড়া বাংলাদেশ শিশু একাডেমী এবং এসপিএসবির যৌথ আয়োজনে অনুষ্ঠিত হয়েছে গণিত অলিম্পিয়াড ও রুবিকস কিউব কম্পিটিশন। এতে যারা বিজয়ী হয়েছে, তাদেরকে আলাদাভাবে পুরষ্কার দেয়া হয়েছে।

পুরো আয়োজনটিতে এসপিএসবিকে সহায়তা করেছে অন্যরকম বিজ্ঞানবাক্স ও বাংলাদেশ শিশু একাডেমী। স্টল ও গেম ডিজাইন নিয়ে কাজ করেছে টিম এসপিএসবি। পুরো আয়োজনটি সমন্বয় করেছে তাফসীর অনি।

Comments

comments

This entry was posted in . Bookmark the permalink.