এসপিএসবি ও সায়েন্স ফোরাম ২১ এর বিজ্ঞান আড্ডা

সায়েন্স ফোরাম ২১ এবং বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির যৌথ আয়োজনে এবছর দেশের বিভিন্ন জেলায় অনুষ্ঠিত হয়েছে চিলড্রেন সায়েন্স ওয়ার্ল্ড (সিএসডাব্লিউ)। এ আয়োজনটি হয়ে আসছে ২০১৩ সাল থেকে। সিএসডাব্লিউ এর পাশপাশি জাপানভিত্তিক বিজ্ঞান সংগঠন সায়েন্স ফোরাম ২১ স্কুলের শিক্ষার্থীদের কাছে বিজ্ঞানকে জনপ্রিয় করে তোলা এবং বিজ্ঞান শিক্ষার প্রসারে এসপিএসবির সাথে বিগত কয়েক বছর ধরে নানাভাবে কাজ করে আসছে।

গতকাল সন্ধ্যায় সায়েন্স ফোরাম ২১ এবং এসপিএসবির মাঝে অনুষ্ঠিত হয়েছে একটি বিজ্ঞান আড্ডা। এতে উপস্থিত ছিলেন সায়েন্স ফোরাম ২১ এর প্রেসিডেন্ট ড. কৃষ্ণা জি. নাথ, এসপিএসবির সহসভাপতি মুনির হাসান, নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান এবং সহযোগী অধ্যাপক ড. আরশাদ চৌধুরী, একই বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. নোভা আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. লাফিফা জামাল, একই বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি অ্যান্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. এম নূরুজ্জামান খান। এছাড়া সায়েন্স ফোরাম ২১ এর বিজ্ঞানকর্মীবৃন্দ এবং এসপিএসবির অ্যাকাডেমিক টিমের সদস্যরাও আড্ডায় যোগ দেন।

এসপিএসবির বিভিন্ন আয়োজন, সায়েন্স ফোরাম ২১ এর সাথে যৌথভাবে বিভিন্ন আয়োজনের পরিকল্পনার পাশাপাশি দেশের বিজ্ঞান শিক্ষার বর্তমান অবস্থা আড্ডায় উঠে আসে। পরে এসপিএসবির পক্ষ থেকে সায়েন্স ফোরাম ২১ এবং চিলড্রেন সায়েন্স ওয়ার্ল্ড এর পৃষ্ঠপোষক পাই নেটের জন্য শুভেচ্ছা স্মারক তুলে দেয়া হয়।

Comments

comments

This entry was posted in . Bookmark the permalink.