রাবিতে জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত | SilkCityNews

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) তৃতীয় বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের (বিডিজেএসও) রাজশাহী আঞ্চলিক পর্ব অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত অলিম্পিয়াডে শিক্ষার্থীরা পদার্থবিজ্ঞান, রসায়ন ও জীববিজ্ঞান বিষয়ে পরীক্ষা দেয়।

এতে রাজশাহী অঞ্চল ও কুষ্টিয়ার ৩৫টি স্কুলের প্রায় ৩৫০জন শিক্ষার্থী অংশ নেয়। পরীক্ষা শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের সভাপতি নুর-ই-ইশরাকের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ক্লাবের প্রতিষ্ঠাতা জহুরুল ইসলাম মুন।

সমাপনী অনুষ্ঠানে সায়েন্স ক্লাব ‘সায়েন্স শো’র আয়োজন করে বিজ্ঞান সম্পর্কিত বিভিন্ন এক্সপেরিমেন্ট দেখানো হয়। অলি¤িপয়াডে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

নেদারল্যান্ডসে অনুষ্ঠেয় আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলি¤িপয়াডে (আইজেএসও) বাংলাদেশ দল নির্বাচনের জন্য সারাদেশে যৌথভাবে এই অলিম্পিয়াডের আয়োজন করেছে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন। স্থানীয়ভাবে অলিম্পিয়াডেটি আয়োজন করে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব।

 

Published on Silkcitynews

Comments

comments