রাবিতে আঞ্চলিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড অনুষ্ঠিত | Campuslive24

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলি¤িপয়াড (বিডিজেএসও) এর রাজশাহী আঞ্চলিক ৩য় পর্ব অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবনে পদার্থবিজ্ঞান, রসায়ন ও জীববিজ্ঞানের উপর একটি পরীক্ষা হয়। পরীক্ষা শেষে শিক্ষার্থীরা শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে সমাপনী অনুষ্ঠানে অংশ নেয়।

আঞ্চলিক পর্বে অংশ নেয় রাজশাহী, নাটোর, বগুড়া, নওগা, চাঁপাইনবাবগঞ্জ, কুষ্টিয়া, জয়পুরহাট ও পাবনা জেলার ৩৫টি স্কুলের প্রায় ৩৫০ শিক্ষার্থী।

অলিম্পিয়াডের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর এম. আব্দুস সোবহান এবং বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর আনন্দ কুমার সাহা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের প্রেসিডেন্ট নুর-ই-ইশরাকের সভাপতিত্বে ও আহসান হাবিবের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের প্রতিষ্ঠাতা জহুরুল ইসলাম মুন।

সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব একটি সায়েন্স শো আয়োজনের মাধ্যমে বিজ্ঞানের বিভিন্ন এক্সপেরিমেন্ট দেখানো হয়। অলিম্পিয়াডে অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরন করা হয়।

 

published on Campuslive24

Comments

comments